এ্যডোনিসদের পরিণতি
- শান্ত ১৭-০৫-২০২৪

যুগে যুগে শুধু আফ্রোদিতি'রাই উড়ে যায়, সুদূরে হারায়।
এ্যডোনিসেরা উড়তে পারেনা, কোথাও হারাতে পারেনা।
তাদের এখানেই থাকতে হয়।
এই প্রিয় ধরণীর দান করা চির অপ্রিয় দুঃখগুলোকে
বুকে করে বয়ে বেড়াতে হয়।
তারা হাসতে পারে না, তাদের সবার অগোচরে কাঁদতে হয়।
রিমঝিম ধারার ঐ বৃষ্টি তাদের মনে আনন্দের ধারা সৃষ্টি করে না।
শুধু তাদের ভেতরটা আরো একবার ভেঙে চুরে ছারখার করে দেয়।
তারা দু প্রহর নিদ্রা জেতে পারেনা।
তাই তারা হয়ে উঠে নিশাচর।
পূর্ণিমা রাতের চাঁদের স্নিগ্ধ আলো তাদের দুবাহু ছুয়ে দেখে না।
বরং অমাবস্যার গাড় অন্ধকার তাদের আত্মা ছুয়ে যায়।
তারা এতো কিছুর পরেও মরতে পারেনা,
তাদের সর্বনিকৃষ্ট অনুভূতির অনুভবেই বেঁচে থাকতে হয়।
এভাবেই বাঁচতে হয়?
কালে কালে এভাবেই এ্যডোনিসদের নিথর দেহ আর
ক্ষতবিক্ষত হৃদযন্ত্রের উপর পা রেখে,
আফ্রোদিতিরা চির সুখি হয়।
এ্যডোনিসদের মৃত্যুই হয়ে উঠে আফ্রোদিতিদের বিজয় উল্লাস।
শেষমেশ এ্যডোনিসদের পরিণতি এই হয়!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।